বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হলো যুক্তরাষ্ট্রের বসবাসরত বাংলাদেশীদের অন্যতম বৃহৎ আঞ্চলিক সংগঠন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির আসন্ন নির্বাচনের আনুষ্ঠানিক কার্যক্রম।

গত রোববার ১০ সেপ্টেম্বর নির্বাচনী তফসিল অনুযায়ী ছিল মনোনয়নপত্র কেনার নির্ধারিত দিন। ঐদিন বিকেল ৫ টা থেকে রাত ৮ টা পর্যন্ত ওজন পার্কে সমিতির নিজস্ব কার্যালয় মনোনয়নপত্র বিক্রি করে নির্বাচন কমিশন।

প্রধান নির্বাচন কমিশনার মহি উদ্দিনের নেতৃত্বে কমিশনের সদস্য সালেহ আহমদ মনিয়া, হেলাল উদ্দিন, মোঃ আব্দুন নূর এবং নূরুল ইসলাম কাছ থেকে নির্বাচনে প্রতিযোগিতা করতে ইচ্ছুক প্রার্থীরা তাদের মনোনয়নপত্র ক্রয় করেন। এ সময় দুটি প্যানেল এবং কিছু সংখ্যক একক প্রার্থী তাদের নিজ নিজ মনোনয়নপত্র কিনতে দেখা যায়। নির্বাচন কমিশন জানায় ১৯ টি পদের বিপরীতে ৪২ টি মনোনয়ন পত্র তারা বিক্রি করেছেন। যা থেকে সমিতির আয় হয়েছে ৫,২৫০ ডলার।

এবারের সমিতির নির্বাচনের অন্যতম প্রতিদ্বন্দ্বী প্যানেল মান্নান – জুয়েল পরিষদের নির্বাচন পরিচালনা কমিটি তাদের প্যানেলের পক্ষ থেকে মনোনয়নপত্র ক্রয় করেন‌। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম কর্মকর্তা গৌছ খান, মইনুল ইসলাম, মনিয়া আহমদ, আবেদ আহমদ মিষ্টু, ইফজাল আহমদ, সভাপতি পদপ্রার্থী মোঃ আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক পদপ্রার্থী জহির উদ্দিন জুয়েল, নিজাম উদ্দিন, আব্দুল হান্নান দুখু প্রমুখ। মান্নান – জুয়েল পরিষদের পক্ষ থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী আশাবাদ ব্যক্ত করেন নির্বাচন কমিশন একটি সুন্দর সুষ্ঠু পরিবেশে সমিতির নির্বাচন সম্পূর্ণ করবে।

নির্বাচনের ওপর প্রতিদ্বন্দ্বি প্যানেল মিসবাহ-অপু পরিষদের সদস্য সচিব মোস্তফা কামাল নেতৃত্বে মনোনয়নপত্র সংগ্রহের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গহর চৌধুরী কিনু, আহমদ মোস্তফা বাবুল, শামস উদ্দিন, সভাপতি পদপ্রার্থী মিসবাহ আহমেদ, সাধারণ সম্পাদক পদপ্রার্থী রেজাউল আলম অপুসহ মিসবাহ-অপু পরিষদের সমর্থক ও শুভানুধ্যায়ী।

মিসবাহ-অপু পরিষদের সভাপতি সাধারণ সম্পাদকসহ আহ্বায়ক কমিটি সুন্দর,সুষ্ঠু পরিবেশের জন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানায় এবং নির্বাচন পর্যন্ত সৌহার্দ্যপূর্ণ এই পরিবেশ বজায় রাখার জন্য সবার প্রতি আহ্বান জানায়।

মনোনয়নপত্র বিক্রির কার্যক্রম পরিদর্শনের জন্য সমিতির ভারপ্রাপ্ত সভাপতি ফয়জুর মিয়া ও সাধারণ সম্পাদক নাজমুল হক মাহবুব উপস্থিত ছিলেন। এছাড়াও উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য বোরহান উদ্দিন কফিল উপস্থিত ছিলেন। ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক আগামী নির্বাচনকে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

প্রধান নির্বাচন কমিশনার সকল প্রার্থী এবং সমর্থকদের ধন্যবাদ জানিয়ে বলেন আজকের দিনের মত সৌহার্দ্য-সম্প্রীতি পূর্ণ পরিবেশের মধ্য দিয়ে বিয়ানীবাজার বাসীকে আমরা একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে চাই এ ব্যাপারে তিনি নির্বাচনের ফলাফল ঘোষণা পর্যন্ত সকলের সহযোগিতা কামনা করেন।

আগামী ১৭ সেপ্টেম্বর রোববার বিকেল ৫ টা থেকে রাত ৮:৩০ পর্যন্ত ওজন পার্কের ডাইরেক্ট হেলথ সোর্স হোম কেয়ার সার্ভিসে মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। এসময় মধ্যে যারা মনোনয়নপত্র দাখিল করবেন যাচাই-বাছাইয়ের পর তাদের মধ্য থেকেই ১৯টি পদে সমিতির আগামী নির্বাচনে প্রার্থীরা একে-অন্যের প্রতিদ্বন্দিতা করবেন।

বিজ্ঞাপন